বাংলাদেশকে উন্নত দেশ পরিণত করবে শিক্ষার্থীরা : শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘২০৪১ সালের মধ্যে আমরা উন্নত বিশ্বের অন্তর্ভুক্ত হতে যাচ্ছি, এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাই সেই লক্ষ্য পূরণে নেতৃত্ব দেবে। শিক্ষার্থীরাই ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করবে।

আজ শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে নবনির্মিত ‘৭ই মার্চ’ ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর  পরই শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে যেকোনও প্রস্তাবনা নিয়ে গেলেই প্রধানমন্ত্রী রাজি হয়ে যান। এ কারণে গত ১০ বছরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক উন্নয়ন কাজ করা সম্ভব হয়েছে। ১০টি প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো সুবিধাসহ বিভিন্ন ভবন নির্মাণ করে শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীদের বসবাসের সুবিধা নিশ্চিত করা হয়েছে। শিক্ষার পরিসর বাড়ানো হয়েছে। আটটি প্রকল্পের কাজ শেষ ও দুটির কাজ এখনো চলছে।

এ ছাড়াও প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা পড়েছেন, আপনিও পড়েছেন। আমি এ কারণে নিজেকে নিয়ে গর্ববোধ করি।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ,প্রক্টর অধ্যাপক ড. একে এম গোলাম রব্বানীসহ সংশ্লিষ্টরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর